একটুখানি বৃষ্টি চাই
- গালিব আফসারী ০৪-০৫-২০২৪

আজ একটুখানি বৃষ্টি হলেই পারতো
জানালার ফাক গলে দুহাতে বৃষ্টিবিন্দু ছুঁয়ে দিতাম
মুষলধারে ঝরে পড়ত অহেতুকী প্রেম
চাঁদ নেমে যেত ভিনজগতে
আবছা আঁধারে তোমার ভেজা চুলের ভাজে লুকোতাম অসংখ্য গোপন ইচ্ছা
আর তুমি!
নেইজেন,
আমার বাহুডোরে নির্মিত থাকতো নতুন পৃথিবী
তুমি বসতি করে বসতে সযতনে,,,

কি জানো তো নেইজেন!
এখন আর তেমন বৃষ্টিও হয় না
পুরাতন প্রেমগুলো তাই জঞ্জাল পাকিয়ে বিশ্রি করেছে প্রেমের নগর
কখনো ঝুম বরষণে সাফ হয় না জীবনের দ্বার
বৃষ্টি না হলে তো তুমিও আসো না
কাছে আসেনা কোন সুখ
সেই সাথে কষ্টগুলোও জমতে থাকে
বেদনাগুলোও পুরাতন হতে হতে মেঘ হয়ে সান্তনা দেয় বটে
কিন্তু বৃষ্টি আর আসে না
ঝুম বরিষণে তুমিও আসো না, প্রেমও আসে না, সুখও আসে না!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।